সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
গাবুরা ইউনিয়নে মোবাইল নেটওয়ার্কের সমস্যা গ্রাহকদের অভিযোগ

গাবুরা ইউনিয়নে মোবাইল নেটওয়ার্কের সমস্যা গ্রাহকদের অভিযোগ

আল-হুদা মালী শ্যামনগর : সাতক্ষীরা জেলা শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে কোন প্রকার নেটওয়ার্ক টাওয়ার না থাকায় মোবাইল ঘরের মধ্যে রাখলে নেটওয়ার্কই থাকে না বলে অভিযোগ। কোথাও কল করতে হলে আসতে হয় ঘরের বাইরে খোলা আকাশের নিচে। তবুও শোনা যায় না কথা। আর ইন্টারনেট তো বলতে গেলে পাওয়াই যায় না, এমন নানান ধরনের অভিযোগ করেছেন গ্রামের সকল অপারেটর সিমের গ্রাহকরা।

গাবুরায় কোন মোবাইল অপারেটর টাওয়ার না থাকায় এবং ইন্টারনেট ব্যবহারও করতে না পারায় মোবাইল কোম্পানী গুলোর উপর বেশ চটেছেন তারা।বিভিন্ন শহরের মোবাইল গ্রাহকরা সহজেই ৪জি সুবিধা পেলেও এমন সুযোগ-সুবিধা থেকে প্রতি নিয়ত বঞ্চিত হচ্ছে তারা।গাবুরা ইউনিয়নের খোঁজ খবর নিয়ে জানা গেছে, বিভিন্ন স্থানে গ্রাহকের কাছে মোবাইল নেটওয়ার্ক যন্ত্রণার কারণ হয়ে উঠেছে।

গাবুরার শিক্ষার্থী মুক্তা জানান,গাবুরায় মোবাইল টাওয়ার না থাকার কারণে করোনা কালীন আমাদের শিক্ষার্থীদের জন্য খুব নেটওয়ার্কের সমস্যা হয়ে ছিল। এখন বর্তমানে আমাদের অনলাইনে সপ্তাহে ২ থেকে ৩দিন ক্লাস করতে হয়। এখানকার সময় শিক্ষক-শিক্ষার্থীদের কাছে অনলাইনে শিক্ষা কার্যক্রমে যুক্ত হতে হয় বেশি। অনলাইন ক্লাসের সময় যে পরিমাণ নেটওয়ার্কের সমস্যা হয় তাতে আমরা ঠিক মতোন ক্লাস করতে পারিনা। মোবাইল নেটওয়ার্ক না থাকার কারণে গাবুরা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থাও খুব নাজুক। তিনি আরো বলেন, গাবুরায় নেই বড় কোন গাড়ি চলাচলের রাস্তা এবং ভ্যান ও চলে না। হরিশখালী থেকে চাঁদনীমুখ ও চকবারা থেকে গাইনবাড়ি পথে মোটরসাইকেলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় এখানকার বাসিন্দাদের। বর্ষা মৌসুমে রাস্তা কর্দমাক্ত থাকায় এসব পথে মোটরসাইকেল চলাচল প্রায় বন্ধই থাকে। তাই আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য বুড়িগোয়ালিনী, মুন্সীগঞ্জ, ও নওয়াবেকী থেকে ইঞ্জিন চালিত বোর্ডের মাধ্যমে আনা নেওয়া করতে হয়।

গাবুরা ইউনিয়নের ৯নং গ্রামের আলহাজ্ব মুনছুর মালী জানান, আমাদের গাবুরা ইউনিয়নে কোন টাওয়ার না থাকার কারণে ভালো নেটওয়ার্ক পাইনা কোন অপারেটরের সিম কার্ডে। আমি বাংলালিংক, গ্রামীণ, রবি ও এয়ারটেল সিম ব্যবহার করি কিছু সময় নেটওয়ার্ক পাওয়া যায় আবার অনেক ক্ষেত্রে পাওয়া যায় না। তাতে কথা বলতে অনেক অসুবিধা হয়। ৪জি তো দূরের কথা মোবাইল ব্যবহার করাই বিরক্তিকর হয়েছে উঠেছে। কোথাও কোথাও ৪জি নেটওয়ার্কে প্রবেশ করলে ২জি দেখাচ্ছে। ৩জি ও পাওয়া যায় না। হঠাৎ নেটওয়ার্কও চলে যায়। নেটওয়ার্কের অবস্থা খুবই খারাপ অন্য অপারেটরদের কলেও হচ্ছে নানা ভোগান্তি। তাই মোবাইল নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের দাবি জানান তিনি।

গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাছুদুল আলম জানান, কয়েক বছর আগেই ডিজিটাল যুগে পা রেখেছে বাংলাদেশ। আকাশে উঠছে বঙ্গবন্ধু স্যাটেলাইট। ইন্টারনেটের মাধ্যমে বেড়েছে যোগাযোগ। সাতক্ষীরা জেলা শ্যামনগর উপজেলা সহ বিভিন্ন ইউনিয়নে নেটওয়ার্ক টাওয়ার আছে কিন্তু গাবুরা ইউনিয়নে কোন প্রকার সিমের অপারেটরের টাওয়ার না থাকায় নেটওয়ার্কের অনেক অসুবিধা হয়। ২জি থেকে ৪জি আসলেও মোবাইল সেবা যাকে বলে তার সামান্য সেবাটুকু গ্রামে পাওয়া যাচ্ছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড